ঢাকা থেকে কক্সবাজার বিমানের সময়সূচী ও ভাড়া তালিকা ২০২৪।Dhaka to Cox’s Bazar Air Ticket Schedule and Price 2024

কক্সবাজার থেকে ঢাকা বিমানের সময়সূচী ও ভাড়া তালিকা- ২০২৪।Cox's Bazar To Dhaka Air Ticket Schedule and Price-2024

1
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স




কক্সবাজার বাংলাদেশের দর্শনীয় স্থানগুলোর মধ্যে অন্যতম। প্রতি বছর বিপুল পরিমাণ দেশি ও বিদেশি পর্যটকদের সমাগম হয় এই দীর্ঘ সমুদ্র সৈকতের দৃষ্টিনন্দনতা উপভোগ করার জন্য। যেকোনো সাপ্তাহিক ছুটিতেই দেখা যায় পর্যটকদের উপচেপড়া ভিড়। আগে কক্সবাজার যেতে বাসকে প্রধান বাহন হিসেবে বিবেচনা করলেও বর্তমানে অনেকেই বেছে নিচ্ছেন আকাশপথ। বাসে যে পথ পাড়ি দিতে ১০ থেকে ১২ ঘণ্টা সময় লাগে, তা মাত্র এক ঘণ্টায় পাড়ি দেওয়া যায় আকাশপথে।




তাই ব্যস্ত জীবনে সমুদ্রবিলাস ও সময়ের সুতা এক নাটাইয়ে বেঁধে দিচ্ছে কোনো কোনো এয়ারলাইন্স। পর্যটকদের সকালে সমুদ্রে নিয়ে সন্ধ্যায় আবার পৌঁছে দিচ্ছে ঢাকায়। ফলে আকাশপথের জনপ্রিয়তা ক্রমাগত বাড়ছে।

বর্তমানে ৪টি বিমান সংস্থা ঢাকা থেকে কক্সবাজার ফ্লাইট পরিচালনা করছে। এগুলো হলঃ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স,এয়ার অ্যাস্ট্রা,নভোএয়ার এয়ারলাইন্স,ইউএস বাংলা এয়ারলাইন্স।সপ্তাহের প্রায় প্রতিদিনই ঢাকা থেকে কক্সবাজার ফ্লাইট রয়েছে।




ঢাকা থেকে কক্সবাজারের বিমান ভাড়া-
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
৪,৪০০ থেকে ৬,০০০ টাকা (সুপার সেভার)
৬,০০০ থেকে ১০,০০০ টাকা (বিজনেস ফ্লেক্সিবল)
অনলাইন টিকেটঃ www.biman-airlines.com




নভোএয়ার এয়ারলাইন্স
৪,৫০০ থেকে ৬,০০০ টাকা (স্পেশাল প্রোমো)
৬,০০০ থেকে ১০,০০০ টাকা (ফ্লেক্সিবল)
অনলাইন টিকেটঃ www.flynovoair.com




ইউএস বাংলা এয়ারলাইন্স
৪,৪০০ থেকে ৬,০০০ টাকা (সর্বনিম্ন)
৬,০০০ থেকে ১০,০০০ টাকা (সর্বোচ্চ)
অনলাইন টিকেটঃ usbair.com




এয়ার অ্যাস্ট্রা এয়ারলাইন্স
৪,৫০০ থেকে ৬,০০০ টাকা (সর্বনিম্ন)
৬,০০০ থেকে ১০,০০০ টাকা (সর্বোচ্চ)
অনলাইন টিকেটঃ airastra.com

বিমান ভাড়া সর্বদাই পরিবর্তনশীল। ভ্রমণের তারিখ অনুযায়ী ভাড়া পরিবর্তিত হতে পারে। সেক্ষেত্রে ভাড়া কিছুটা কমে যায় অথবা বেড়ে যায়। তবে পার্থক্যটা সাধারণত খুব বেশী হয় না।ঢাকা কক্সবাজার রুটও এর ব্যাতিক্রম না।




নিয়ম অনুযায়ী ইকোনমি যাত্রীরা প্রত্যেকে ২০ কেজি পরিমাণ চেক কৃত মালামাল বহন করতে পারবেন। তাছাড়া কেবিন লাগেজ হিসেবে ৭ কেজি মাল বহন করা যাবে। বিজনেস ক্লাসের যাত্রীরা ৩০ কেজি চেক কৃত মালামাল এবং ৭ কেজি কেবিন লাগেজ বহন করতে পারবেন। এর চাইতে বেশি লাগেজ পরিবহন করতে চাইলে অতিরিক্ত ফি দিতে হবে। এই ফি সম্পর্কে জানার জন্যে আপনার নির্দিষ্ট এয়ারলাইন্সের সাথে যোগাযোগ করুন।




1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here